Bartaman Patrika
কলকাতা
 

 হাড়োয়ায় বল ভেবে বোমা নিয়ে খেলতে গিয়ে মৃত্যু নাবালিকার

বিএনএ, বারাসত: গত পঞ্চায়েত নির্বাচনে হাড়োয়ার গোপালপুরে বোমা ফেটে হাত উড়ে গিয়েছিল সাত বছরের পৌলমীর। আসল হাত হারিয়ে সারাজীবনের জন্য তার ভরসা কৃত্রিম হাত! লোকসভা নির্বাচন মিটতে না মিটতেই রবিবার বিকেলে এই হাড়োয়াতেই বোমা ফেটে মর্মান্তিকভাবে মৃত্যু হল এক নাবালিকার। পুলিস জানিয়েছে, মৃতার নাম আকিলা খাতুন (১১)।
বিশদ
 জরিমানা আদায় মেট্রোর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিত্যদিন স্টেশনে-ট্রেনে প্রচার চালানো হলেও, মেট্রো রেলের এলাকা নোংরা করার ঘটনা ঘটেই চলেছে। এই ধরনের ঘটনা কমাতে মেট্রো কর্তৃপক্ষ নিয়মিত অভিযান চালিয়ে থাকে। যাত্রীদের থেকে আদায় করা হয় জরিমানাও। 
বিশদ

27th  May, 2019
 রায়দিঘি থানায় ডেপুটেশন ব্যাবসায়ী সমিতির

 সংবাদদাতা, রায়দিঘি: প্রাকৃতিক মৎস্যভাণ্ডার সংরক্ষণের উদ্দেশ্যে ১৫ এপ্রিল থেকে ১৪ জুন নদীতে মাছ ধরা বন্ধ করে দেওয়া হয়েছে। 
বিশদ

27th  May, 2019
 মাধ্যমিকের মেধা তালিকায় বিধান শিশু উদ্যানে মক টেস্টে অংশ নেওয়া ১৫ জন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবারের মাধ্যমিকের মেধা তালিকায় প্রথম দশে জায়গা করে নিল বিএসইউ প্রয়াস মক টেস্টে অংশগ্রহণকারীদের মধ্যে থেকে ১৫ জন ছাত্রছাত্রী। এমনটাই দাবি করেছে বিধান শিশু উদ্যান কর্তৃপক্ষ। 
বিশদ

27th  May, 2019
 চাকদহের সন্তু খুনে গ্রেপ্তার বন্ধু

 বিএনএ, বারাকপুর: চাকদহ গৌরপাড়া তপোবনে সন্তু ঘোষ নামে যুবক খুনের ঘটনায় শনিবার রাতেই ভরত বিশ্বাস নামে এক তাঁর বন্ধুকে পুলিস গ্রেপ্তার করেছে। ভরত পুলিসের কাছে ওই যুবককে খুনের কথা স্বীকার করেছে। পুলিসের এক আধিকারিক বলেন, এখনও খুনের কারণ স্পষ্টভাবে জানা যায়নি। ধৃতকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 
বিশদ

27th  May, 2019
পারিবারিক বিবাদের জেরে আমতায় যুবককে পিটিয়ে খুন

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পুরনো পারিবারিক বিবাদের জেরে এক যুবককে পিটিয়ে খুনের আভিযোগ উঠল তাঁর আত্মীয়দের বিরুদ্ধে। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে আমতা থানার বসন্তপুরের ভেটকেপাড়ায়। মৃত যুবকের নাম ইমরাজ খান (৩০)। এই ঘটনায় পুলিস মুস্তাকিন মোল্লা, সেখ মইউদ্দিন ও মেসলেমা বেগম নামে তিনজনকে গ্রেপ্তার করেছে।
বিশদ

27th  May, 2019
 পেট্রাপোলে ভেড়ির ধারে দেহ উদ্ধার

বিএনএ, বারাসত: শুক্রবার রাতে বনগাঁর পেট্রাপোল থানার হরিদাসপুরে মাছের ভেড়ির ধার থেকে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার হয়। পুলিস জানিয়েছে, মৃতের নাম কৃষ্ণ রায় (৪৫)। তিনি ভেড়িতেই কাজ করতেন।
বিশদ

27th  May, 2019
 ইস্ট-ওয়েস্টের জন্য এসে গিয়েছে ১০টি রেক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট-ওয়েস্ট মেট্রোর জন্য ১০টি রেক এসে গিয়েছে শহরে। তার মধ্যে ন’টি রেক আগেই এসে গিয়েছিল। কিছু দিন আগে দশম রেকটি এসে পৌঁছেছে বলে খবর।
বিশদ

27th  May, 2019
 পর্বতারোহী কুন্তলের শেষকৃত্য সম্পন্ন

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: রবিবার হাওড়ার বাঁশতলা শ্মশানে পর্বতারোহী কুন্তল কাঁড়ারের শেষকৃত্য সম্পন্ন হল। শনিবার রাতে দমদম এয়ারপোর্ট থেকে তাঁর মৃতদেহ পিস হাভেনে নিয়ে যাওয়া হয়। রবিবার সকালে তাঁর মৃতদেহ হাওড়ায় মাউন্টেনিয়ারিং ক্লাবে নিয়ে যাওয়া হয়। 
বিশদ

27th  May, 2019
হাওড়ার প্রতিটি ওয়ার্ডেই বিজয় মিছিল করল তৃণমূল

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়ায় ২০১৪ সালের তুলনায় তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়ের মার্জিন বেশ কিছুটা কমেছে। কিন্তু কয়েকমাসের মধ্যেই পুরসভার নির্বাচন হবে। তাই দলীয় কর্মীদের চাঙ্গা রাখতে রবিবার শহরের সমস্ত ওয়ার্ডে মিছিল করল তৃণমূল নেতৃত্ব। শনিবারই জেলা তৃণমূল অফিসে প্রসূনবাবুকে সংবর্ধনা দেওয়া হয়।
বিশদ

27th  May, 2019
সুগন্ধী আতরেও এসেছে আধুনিকতার ছোঁয়া, বাড়ছে চাহিদা

 পাপ্পা গুহ, উলুবেড়িয়া: ঈদের নামাজে নতুন জামা কাপড়ের পাশাপাশি সুগন্ধী আতর ব্যবহার উৎসবের আনন্দে নতুন মাত্রা এনে দেয়। ঈদের সকালে সাদা পাজামা-পাঞ্জাবী পরে মাথায় ফেজ টুপি দিয়ে সুগন্ধী আতর লাগিয়ে ঈদগাহে যাওয়ার ধর্মীয় রীতি আজও ইসলাম ধর্মালম্বী মানুষের কাছে সমান জনপ্রিয়।
বিশদ

27th  May, 2019
পর্বতারোহী বিপ্লব, কুন্তলের দেহ ফিরল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাঙালি পর্বতারোহী বিপ্লব বৈদ্য এবং কুন্তল কাঁড়ারের দেহ ফিরল কলকাতায়। শনিবার রাতে তাঁদের দেহ কলকাতা বিমানবন্দরে নিয়ে আসা হয়। উল্লেখ্য, কাঞ্চনজঙ্ঘা পর্বতশৃঙ্গ অভিযানে গিয়ে গত ১৫ মে মৃত্যু হয়েছিল দুই বাঙালি পর্বতারোহীর।
বিশদ

26th  May, 2019
  হাওড়ায় ব্যবসায়িক লেনদেন নিয়ে বোমাবাজি, গুলিবিদ্ধ

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ব্যবসায়িক লেনদেনকে কেন্দ্র করে বোমাবাজি ও গুলিতে উত্তপ্ত হয়ে উঠল হাওড়ার পিলখানা থার্ড বাই লেন। শনিবার ভোররাতে আচমকাই বোমাবাজি ও গুলি চালানোর ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।
বিশদ

26th  May, 2019
উস্তিতে বিজেপির বুথ সভাপতিকে মারধর, লুট

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: শনিবার দুপুরে উস্তি থানার একতারা অঞ্চলের বিজেপি বুথ সভাপতি অজয় খাঁড়া নিগৃহীত হয়েছেন। বাড়ি থেকে সামান্য তফাতে দোকানের কাছে ঘটনাটি ঘটেছে।
বিশদ

26th  May, 2019
একদা লালদুর্গ বারাকপুরে সিপিএমের
ভোটব্যাঙ্কে থাবা বসিয়ে জয় বিজেপির

হরিহর ঘোষাল, বারাকপুর, বিএনএ: একদা লালদুর্গ বারাকপুরে সিপিএমের ব্যাঙ্কে থাবা বসিয়ে লোকসভা ভোটে ছক্কা হাঁকিয়েছে বিজেপি। গত বিধানসভা ভোটে একাধিক কেন্দ্রে দ্বিতীয় স্থানে থাকা সিপিএম এবার একেবারে ধরাশায়ী হয়েছে। এই লোকসভার সাতটি বিধানসভার মধ্যে দু’টি বাদ দিলে সব কটিতেই গেরুয়া শিবিরের জয়জয়কার।
বিশদ

26th  May, 2019

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, ময়নাগুড়ি: একাধিক দাবিতে মঙ্গলবার ময়নাগুড়ি কলেজের অধ্যক্ষাকে স্মারকলিপি দিল অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের ময়নাগুড়ি নগর কমিটি। সংগঠনের নগর ইউনিটের সহ সম্পাদক অলোক রায় বলেন, আমরা শীঘ্রই ময়নাগুড়ি কলেজে ইউনিট খুলতে চলেছি। সেজন্য এদিন কলেজে আসা। ...

  সংবাদদাতা, রামপুরহাট: মুরারই থানার রাজগ্রামের বনরামপুর গ্রামের কাছে পাথর শিল্পাঞ্চল যাওয়ার রাস্তায় জেসিবি মেশিনের ধাক্কায় মৃত্যু হল এক বাইক আরোহী যুবকের। পুলিস জানিয়েছে, মৃতের নাম সাব্বির শেখ(২২)। বাড়ি বনরামপুর গ্রামে। সোমবার বিকেলে সে বাইক চালিয়ে পাথর শিল্পাঞ্চল যাচ্ছিল। ...

 ইসলামাবাদ/ করাচি, ২৮ মে (পিটিআই): দ্বিতীয়বার দেশের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে এবার আমন্ত্রণ জানানো হয়নি পাকিস্তানকে। পাক প্রশাসন অবশ্য এই বিষয়টিকে বেশি গুরুত্ব না দিয়ে নজর ঘোরাতে চায় শান্তি আলোচনার দিকেই। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিক্ষায় উন্নতির জন্য সব মহল থেকে মতামত চেয়েছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ফেসবুকে করা তাঁর এই পোস্টের প্রেক্ষিতে বেশ কিছু পরামর্শও দিয়েছেন সাধারণ মানুষ। মত জানিয়েছে শিক্ষক সংগঠনগুলিও। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম।
১৯৫৩—প্রথম এভারেস্ট শৃঙ্গ জয় করলেন তেনজিং নোরগে এবং এডমন্ড হিলারি
১৯৫৪—অভিনেতা পঙ্কজ কাপুরের জন্ম।
১৯৭২—অভিনেতা পৃথ্বীরাজ কাপুরের মৃত্যু।
১৯৭৭—ভাষাবিদ সুনীতি চট্টোপাধ্যায়ের মৃত্যু।
১৯৮৭—ভারতের পঞ্চম প্রধানমন্ত্রী চৌধুরি চরণ সিংয়ের মৃত্যু।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬২ টাকা ৬৯.৮৬ টাকা
পাউন্ড ৭৬.৪৬ টাকা ৭৯.৪৩ টাকা
ইউরো ৬৮.৮৫ টাকা ৭০.৫৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,২৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৯ মে ২০১৯, বুধবার, দশমী ২৬/৩ দিবা ৩/২১। উত্তরভাদ্রপদ ৪০/৫৪ রাত্রি ৯/১৮। সূ উ ৪/৫৬/৫, অ ৬/১১/৩৫, অমৃতযোগ দিবা ৭/৩৪ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৬ গতে ৫/১৮ মধ্যে। রাত্রি ৯/৪৭ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে, বারবেলা ৮/১৫ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৪ গতে ১/১৩ মধ্যে, কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৬ মধ্যে।
১৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৯ মে ২০১৯, বুধবার, দশমী ২১/২৭/৫৫ দিবা ১/৩১/২১। উত্তরভাদ্রপদনক্ষত্র ৩৭/৩৭/৩৫ রাত্রি ৭/৫৯/১৩, সূ উ ৪/৫৬/১১, অ ৬/১৩/১৫, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২৪ মধ্যে, বারবেলা ১১/৩৪/৪৩ গতে ১/১৪/২১ মধ্যে, কালবেলা ৮/১৫/২৭ গতে ৯/৫৫/৩ মধ্যে, কালরাত্রি ২/১৫/২৭ গতে ৩/৩৫/৪৯ মধ্যে।
২৩ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। বৃষ: সম্ভাব্য ক্ষেত্রে বিবাহের যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম।১৯৫৩—প্রথম এভারেস্ট ...বিশদ

07:03:20 PM

১২৮৩৪ হাওড়া-আমেদাবাদ এক্সপ্রেস আজ রাত ১১:৫৫ মিনিটের বদলে আগামীকাল সকাল ১০:৩০ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

07:24:56 PM

আগামীকাল প্রধানমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে থাকবেন সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধী 

07:17:06 PM

৩১ মে ১২৮৩৪ হাওড়া-আমেদাবাদ এক্সপ্রেস বাতিল থাকবে 

06:22:45 PM

৪ জেলার জেলা শাসক বদল 
চার জেলার জেলা শাসক বদল করল রাজ্য সরকার। উত্তর ২৪ ...বিশদ

06:17:16 PM